1. [email protected] : admin001 :
  2. [email protected] : Saiful Islam Shyam : Saiful Islam Shyam
  3. [email protected] : Khairul Islam Sohag : Khairul Islam Sohag
  4. [email protected] : Mizanur Rahman : Mizanur Rahman
  5. [email protected] : JM Amin Hossain : JM Amin Hossain
  6. [email protected] : Soyed Feroz : Soyed Feroz
  7. [email protected] : Masud Sarder : Masud Sarder
  8. [email protected] : Kalam Sarder : Kalam Sarder
  9. [email protected] : Md. Imam Hoshen Sujun : Md. Imam Hoshen Sujun
  10. [email protected] : Royal Imran Sikder : Royal Imran Sikder
  11. [email protected] : amsitbd :
"গলাটেপা গণমাধ্যম" আর কত ?? | সময়ের খবর
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

“গলাটেপা গণমাধ্যম” আর কত ??

মোঃ আরিফ বিল্লাহ নাছিম
  • আপডেট: শুক্রবার, ২১ মে, ২০২১

রোজিনা একটা উদাহরণ মাত্র। রোজিনা একটা উপলক্ষ মাত্র। দেশের শাসন ব্যবস্থাপনায় আমলারা যখন স্যার হয়ে ওঠে, তখন এ ধরণের ঘটনা স্বাভাবিক মেনে নেয়া ছাড়া উপায় কি?

একটি আমলাতান্ত্রিক শোষণের শিকার রাষ্ট্র থেকে দেশ মুক্তিলাভের আশায় ত্রিশ লক্ষ শহীদ ও দু’লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আজকের বাংলাদেশ। সেদিন আমলারা অখন্ডতা রক্ষায় জাতীর সম্মূখ বিরোধ করেছিলো। আজও অখন্ড রক্ষায় বিরোধ করছে। পাশের রাষ্ট্র ভারতের মতো এখানে রাজ্য স্বাধীন মতাদর্শে নেই। তবে কোন অখন্ডতা রক্ষায় আমলারা আজ তৎপর? উত্তর কিংবা সমীকরণ খুব একটা কঠিন নয়। ভাত ও ভোটের অধিকার রক্ষা আন্দোলন দল মসনদে।

আর বাঙালী সবার রক্ত বাঙলা মায়ের, সম্পর্কে ভাই-বোন। আমাদের ভাই-বোন হয়ে ওঠার পেছনে মঙ্গল বা শিয়াদের মতো দুধে রক্ত মেশানো মিশ্রন পানের ইতিহাস না থাকলেও একই আদ্রতা, একই ভদ্রতা, একই কর্দামাক্ত পথে চলা, একই ভাষায় হাসি-কান্নার ইতিহাস হাজার বছরের। জনবহুল জনপদে অনিশ্চত ভবিষ্যৎ নিয়ে বেড়ে ওঠাদের কেউ যখন আমলা হয়ে ওঠে, সেদিন আমলা ভাইটি হয়ে যায় বোতল বন্দি ম্যাঙ্গো জুস, যার সাথে না থাকে আমের সম্পর্ক, না থাকে আম গাছের দরদ। নিজেদের ভীনগ্রহের প্রাণী ভাবতে শুরু করে নিজেরাই।

আজ তারা মহা দাপুটে আমলা স্যার (স্যার বললাম কারণ এ আইন তারাই করে নিয়েছে)। গণতন্ত্র ধারণায় জনগনই সরকার হলে প্রজাতন্ত্রের আমলা কর্মচারী। কর্মচারীদের স্যার বলা মালিক পক্ষের ভনিতা হতে পারে, বাস্তব সম্মত নয়। নিজেদের স্বার্থহানী রোধ করতে বহু পত্র পরিপত্র সৃষ্টি হচ্ছে হবে। এজন্য নারী-পুরুষ আমলা আর নারী-পুরুষ জনতায় সমস্যা নয়। স্বার্থ রক্ষাই আসল কথা।

তেমনই স্বার্থ রক্ষার খেলায় মত্ত, অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেসা। জেবুন্নেসা আপনি কোন আইনে গলা টিপে ধরলেন রোজিনার? রোজিনা না সাংবাদিক, না রিপোর্টার; বাংলাদেশের একজন সাধারণ নাগরিকতো? নথি চুরির অপবাদ সাঁটিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীর দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হলো। তার মুক্তি নিয়ে এ লেখা নয়। দেশের প্রশাসনিক প্রাণকেন্দ্র সচিবালয় কিভাবে জনসাধারণের টর্চার সেল হয়ে উঠলো? সেটাই জানতে চাই। সচিবালয়ে কর্মরত প্রজাতন্ত্রের কর্মচারী কিভাবে মাস্তান বনে গেল তার জবাব চাই। যিনি রোজিনাকে গলা টিপে হত্যা করতে চেয়েছেন, মুক্ত সাংবাদিকতার গলা টিপে ধরেছেন; তাদের প্রত্যেকের বিচার চাই।

অভিযুক্ত নথি চোর সংবাদকর্মী রোজিনা থানায়, আর হাজার কোটি টাকা লুট করা দুর্বৃত্ত, ব্যাংক সাবার করে দেয়া ব্যবসায়ী, ঘুষখোর আমলারা আরামে বাসায় ঘুমাচ্ছে। আইন হাতে তুলে নেয়া এই মাস্তানরূপী আমলাদের প্রত্যেকের বিচার চাই।

আইন নিজের গতিতে চলবে, বিচার ব্যবস্থা নিজের গতিতে চলবে। রোজিনা বোন আমার, তুমি ভয় পেও না। তোমাকে আইন রক্ষা করবে।

আইনের কাছে দাবী কাজী জেবুন্নেসার মতো কেউ যেন আমার/কারো গলা টিপে ধরবে না। গণমাধ্যম মুক্তি পাক। আমরা সবাই সাহসী সাংবাদিকতার পাশে আছি, আমরা রোজিনার পাশে আছি। গলাটিপে সাংবাদিকতা শ্বাসরোধ করার মানসিকতা থেকে জাতীর সকল সন্তানদের বেড়িয়ে আসার আহবান জানাই। মসনদে থাকা দলকে বলছি, শ্বাসরোধ করা পরিস্থিতিতে আপনাদের পাশে থেকে লড়াই করা ক্লান্ত রোজিনাদের জন্য কি করেছেন? হিসাব দিতে হবেনা, সকল ফলাফল হিসাব সময় নিয়ে থাকে, এখানেও সময়ের হাতেই ফয়সালা হোক।

কাজী জেবুন্নেসা আপনাকে বলছি; রোজিনা আপনার কানাডিয়ান ৩ টি, পুর্ব লন্ডনী ১ টি, ঢাকায় ৪টি বাড়ী, গাজীপুরে ২১ বিঘা জমি কিংবা নামে-বেনামে আছে ৮০ কোটি টাকার এফডিআর নিজে দখল করার ইচ্ছা নিয়ে সচিবালয়ে ঢুকেনি। দেশের সম্পদ দেশের মানুষকে ফিরিয়ে দেবার আন্দোলনকারী কলমসৈনিক রোজিনা। জেলের অন্ধাকারে থাকলেও সেলুট মুক্তিকামী দেশমাতার শ্রেষ্ঠ সন্তান আমার বোন রোজিনাকে।

#সম্পাদক ও প্রকাশক

আপনার মতামত এখানে লিখুন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৩৭,২৪৭
সুস্থ
৭৭৩,৭৫২
মৃত্যু
১৩,২৮২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: Next Tech
স্বত্বাধিকারী: রুরাল ইনহ্যান্সমেন্ট অর্গানাইজেশন (রিও) এর সহযোগী প্রতিষ্ঠান। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জনকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা থেকে নিবন্ধনকৃত।
Developed BY: Next Tech
Translate »