1. [email protected] : admin001 :
  2. [email protected] : Khairul Islam Sohag : Khairul Islam Sohag
  3. [email protected] : Mizanur Rahman : Mizanur Rahman
  4. [email protected] : JM Amin Hossain : JM Amin Hossain
  5. [email protected] : Soyed Feroz : Soyed Feroz
  6. [email protected] : Masud Sarder : Masud Sarder
  7. [email protected] : Kalam Sarder : Kalam Sarder
  8. [email protected] : Md. Imam Hoshen Sujun : Md. Imam Hoshen Sujun
  9. [email protected] : Royal Imran Sikder : Royal Imran Sikder
  10. [email protected] : amsitbd :
ভর্তির আবেদনের সময় বাড়ল ৭ দিন: সরকারি হাইস্কুলে | সময়ের খবর
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:
বানারীপাড়া ও সন্ধ্যা নদী কবি শঙ্খ ঘোষের মন ছুঁয়ে ছিলো গভীর দেশপ্রেম ও মমত্ববোধে… চৌদ্দ’শ বছর আগে ভাইরাস সম্বন্ধে কুরআন পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১  নোয়াখালী চাটখিলে যুবদল নেতা আটক  লালমনিরহাট হাতীবান্ধা প্রশাসনের সহয়তায়  ধান কাটতে গেল শতাধিক শ্রমিক আমতলীতে ডায়েরিয়া পরিস্থিতি প্রকট আকার ধারন করেছে, স্যালাইন শূন্য হয়ে পরেছে দোকানগুলো ক্যান্সারে আক্রান্ত কিশোর আরিফ বাঁচতে চায়! ভ্রাম্যমাণ আদালতে সহায়তা করায় হাতীবান্ধায় গ্রামপুলিশকে পেটালেন সাবেক চেয়ারম্যান লালমনিরহাট আদিতমারিতে স্ত্রীর পরকীয়ার অভিযোগকরায় বাদীকে মারপিট করে থানায় হস্তান্তর বেসরকারি শিক্ষক নিয়োগের ফল আবেদন শেষে ৩০ দিনের মধ্যে: এনটিআরসিএ

ভর্তির আবেদনের সময় বাড়ল ৭ দিন: সরকারি হাইস্কুলে

ডেক্স রিপোর্টঃ
  • আপডেট: শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১

সরকারি হাইস্কুলে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। আগামী ৭ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে। 

বুধবার বিকাল পাঁচটায় বর্ধিত সময়ের আবেদন নেয়া শুরু হয়। আগামী ১১ জানুয়ারি বিকাল তিনটায় সফটওয়্যারের মাধ্যমে ডিজিটাল লটারি অনুষ্ঠিত হবে।

উচ্চ আদালতের নির্দেশে সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশির) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

তিনি বলেন, বয়সের কারণে যেসব শিক্ষার্থী আবেদন বঞ্চিত ছিল তারাও আবেদন করতে পারছে। এরফলে ষষ্ঠ শ্রেণির প্রার্থীদের আবেদনের আর বাধা থাকছে না। পাশাপাশি সফটওয়্যার খুলে দেয়ায় নানান কারণে অন্য যারা আবেদন করতে পারেনি তারাও এই সময়ে আবেদন করতে পারছে।

জানা গেছে, গত ১৫ ডিসেম্বর  থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত রাজধানীর ৪৪টিসহ সারাদেশের সাড়ে ৩শ’ হাইস্কুলে ভর্তির লক্ষ্যে অনলাইনে আবেদন নেয়া হয়। ঘোষণা অনুযায়ী ৩০ ডিসেম্বর আবেদনকারীদের লটারি কার্যক্রমও সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু উল্লেখিত বয়সের নীতিমালার কারণে অনেক শিক্ষার্থীই ভর্তি হতে পারছিল না। কারণ ২০১৭ সালের ১৫ নভেম্বরের শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা ভর্তি নীতিমালায় বলা হয়- প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীদের বয়স হতে হবে ন্যূনতম ৬।  সেটি ধরে অনলাইন সফটওয়্যারে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির বয়স ধরা হয়েছে ন্যূনতম ১১। ফলে যাদের বয়স এর কম ছিল তারা আবেদন ফরম পূরণ করতে পারছিল না।

এমন শিক্ষার্থীদের মধ্যে মুন্সিগঞ্জের একজনের বাবা মিজানুর রহমান উচ্চ আদালতে রিট করেন। ওই রিটের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন। আদেশে ভর্তিতে বয়সের সময়সীমা নির্ধারণ করে ২০১৭ সালের ১৫ নভেম্বরের শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

আপনার মতামত এখানে লিখুন

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: Next Tech
স্বত্বাধিকারী: রুরাল ইনহ্যান্সমেন্ট অর্গানাইজেশন (রিও) এর সহযোগী প্রতিষ্ঠান। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জনকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা থেকে নিবন্ধনকৃত।
Developed BY: Next Tech
Translate »